veraiOna bridge


ভেরাজাজানো-ন্যারো ব্রিজ (/vərəˈzɑːnoʊ/vər-ə-ZAH-noh; এছাড়াও Verrazzano সেতু, স্থানীয়ভাবে Verrazzano হিসাবে উল্লেখ করা হয়, এবং পূর্বে Verrazano-Narrows সেতু বা সংকীর্ণ সেতু নামে পরিচিত) নিউ ইয়র্কে সংযোগকারী একটি ঝুলন্ত সেতু স্টেটেন দ্বীপ এবং ব্রুকলিনের সিটি বরো। এটি অপেক্ষাকৃত ঘেরা আপার নিউইয়র্ক উপসাগরকে লোয়ার নিউ ইয়র্ক উপসাগর এবং আটলান্টিক মহাসাগরের সাথে সংযুক্ত করে জলাভূমি ন্যারোকে বিস্তৃত করে এবং এটি সংকীর্ণদের একমাত্র নির্দিষ্ট ক্রসিং। ডাবল-ডেক ব্রিজটি ইন্টারস্টেট 278 এর 13 লেন বহন করে, উপরের স্তরে সাতটি লেন এবং নিম্ন স্তরে ছয়টি লেন। স্প্যানটির নাম জিওভান্নি দা ভেরাজাজানো, যিনি 1524 সালে নিউইয়র্ক হারবার এবং হাডসন নদীতে প্রবেশকারী প্রথম ইউরোপীয় অভিযাত্রী ছিলেন।
13 এর 13 লেন বহন করে

প্রকৌশলী ডেভিড বি। ন্যারোর নীচে 1920 -এর দশকে একটি রেল টানেল তৈরির প্রচেষ্টা বাতিল করা হয়েছিল, যেমন 1930 -এর ন্যারোর নীচে যানবাহনের টিউবগুলির পরিকল্পনা ছিল। ১30০-এর দশকের মাঝামাঝি এবং ১40০-এর দশকের গোড়ার দিকে একটি টানেলের আলোচনা আবার শুরু হয়েছিল, কিন্তু পরিকল্পনাগুলি আবার অস্বীকার করা হয়েছিল। 1940 -এর দশকের শেষের দিকে, নগর পরিকল্পনাবিদ রবার্ট মোজেস স্ট্যাটিন দ্বীপকে শহরের বাকি অংশের সাথে সংযুক্ত করার উপায় হিসাবে ন্যারো জুড়ে একটি সেতু চ্যাম্পিয়ন করেছিলেন। বিভিন্ন সমস্যা 1959 সাল পর্যন্ত নির্মাণ শুরু হতে বিলম্ব করে। ওথমার আম্মান, লিওপোল্ড জাস্ট এবং আম্মান অ্যান্ড হুইটনির অন্যান্য ইঞ্জিনিয়ারদের দ্বারা ডিজাইন করা, ব্রিজটি 21 নভেম্বর, 1964 সালে খোলা হয়েছিল এবং 1969 সালের জুন মাসে উচ্চ স্তরের যানজট নিরসনের জন্য একটি নিম্ন ডেক খোলা হয়েছিল। নিউ ইয়র্ক সিটি সরকার ২০১ bridge সালে ব্রিজের দুটি ডেকের ১.৫ বিলিয়ন ডলার পুনর্গঠন শুরু করেছিল।

 ভেরাজাজানো-ন্যারোজ ব্রিজের কেন্দ্রীয় ব্যাপ্তি 4,260 ফুট (1.30 কিমি; 0.81 মাইল)। এটি বিশ্বের দীর্ঘতম ঝুলন্ত সেতু ছিল যতক্ষণ না এটি 1981 সালে যুক্তরাজ্যের হাম্বার ব্রিজকে অতিক্রম করে। সেতুটি বিশ্বের 17 তম দীর্ঘতম প্রধান স্প্যান এবং আমেরিকার সবচেয়ে দীর্ঘতম। ১ 1960০ সালে যখন ব্রিজের আনুষ্ঠানিক নামকরণ করা হয়, তখন নির্মাণ চুক্তিতে ত্রুটির কারণে এটির ভুল বানান "ভেরাজানো-ন্যারোজ ব্রিজ" ছিল; নামটি আনুষ্ঠানিকভাবে অক্টোবর 2018 এ সংশোধন করা হয়েছিল। ভেরাজাজানো-ন্যারোজ ব্রিজ উভয় দিকে টোল আদায় করে, যদিও ট্রাফিক কমানোর প্রচেষ্টায় 1986 থেকে 2020 পর্যন্ত শুধুমাত্র পশ্চিমগামী চালকরা টোল প্রদান করেছিলেন।